Main Menu

শরীয়তপুর ১৫আগস্ট সংঘর্ষের ঘটনায় ৫ ছাত্রলীগ নেতা বহিস্কার

১৫ আগস্ট শোক দিবসে শরীয়তপুর সরকারি কলেজে আসনে বসা নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের পাঁচজনকে বহিস্কার ও দুইজকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয়া হয়েছে। শো’কজ দুইজনকে আগামী ৪৮ (আটচল্লিশ) ঘন্টার মধ্যে কারণ দর্শাতে না পারলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

শরীয়তপুর সদর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সগীর হাওলাদার, শরীয়তপুর সরকারি কলেজ শাখা ছাত্রীগের সদস্য রাজীব দেওয়ান, জাহিদ হাসান বাপ্পি, অনিক মাদবর, কর্মী রাসেল সরদারকে বহিস্কারের নোটিশ দেয়া হয়।

এছাড়া আগামী ৪৮ (আটচল্লিশ) ঘন্টার মধ্যে জেলা ছাত্রলীগের আহবায়ক মো. মহসিন মাদবরকে কারণ দর্শানো এবং জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন টিপু কোতোয়ালকে সাময়িক বহিস্কার ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয় ।

মঙ্গলবার রাতে বাংলাদেশ ছাত্রলীগের সাভাপতি মো. সাইফুর রহমান গোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের স্বাক্ষরিত পৃথক দুটি নোটিশ দেয়া হয়।

নোটিশে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক শরীয়তপুর জেলা ছাত্রলীগ ও শরীয়তপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগ দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বহিস্কার ও দর্শানোর নোটিশ প্রদানের নির্দেশ দেয়া হলো।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী উদযাপন উপলক্ষে শরীয়তপুর সরকারি কলেজে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে আসনে বসা নিয়ে জেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. মহসিন মাদবর এবং যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন টিপু কোতোয়ালের নেতাকর্মীদের সঙ্গে তর্কবিতর্ক হয়।

পরে কলেজের ক্যাম্পাসে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পালং মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে নিয়ন্ত্রণ করে। আহত সোহান হাওলাদাকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। অন্যদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়।