Main Menu

জাতীয় গণমাধ্যম সপ্তাহকে সরকারী ভাবে ঘোষণা করুন: বিএমএসএফ

রুদ্রবার্তা প্রতিবেদক ॥ জাতীয় গণমাধ্যম সপ্তাহকে সরকারি ভাবে ঘোষণার দাবী জানিয়েছে বিএমএসএফ। শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১০টায় দৈনিক রুদ্রবার্তা চত্ত্বরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) শরীয়তপুর জেলা কমিটির আয়োজনে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলটের ভিয়েতনাম ও মালয়েশিয়ায় সাংগঠনিক সফর শেষে তাকে সংবর্ধণার আয়োজন করা হয়।
বিএমএসএফ’র সংবর্ধণা অনুষ্ঠানে নেতৃবৃন্দ সরকারের নিকট সাংবাদিকদের পক্ষে বিভিন্ন দাবী তুলে নেতৃবৃন্দ বলেন, দেশে বিভিন্ন পেশাজীবিদের জন্য রয়েছে বিভিন্ন দিবস ও সপ্তাহ। কিন্তু সাংবাদিকদের জন্য বাংলাদেশে কোন দিবস কিংবা সপ্তাহ পালনের উদ্যোগ নেই। বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ২০১৭ সালে ১ থেকে ৭ মে প্রথম বারের মত সারাদেশে জাতীয় গণমাধ্যম সপ্তাহ পালন করে আসছে। নেতৃবৃন্দ অবিলম্বে সাংবাদিকদের প্রাণের দাবী ১৪ দফার বাস্তবায়নসহ চলতি বছর থেকে জাতীয় গণমাধ্যম সপ্তাহটি যথাযথ মর্যাদার সাথে উদ্যাপনের জন্য সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নিকট ঘোষণার দাবী করেন।
সংবর্ধণা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএমএসএফ’র কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট। প্রধান বক্তা ছিলেন বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর।
বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর জার্নাল ডটকম সম্পাদক ও নিরাপদ সড়ক চাই (নিসচা) সভাপতি এ্যাড. মুরাদ মুন্সী, দৈনিক রুদ্রবার্তার সাবেক সহকারী সম্পাদক ও বাংলাদেশ অনলাইন পোর্টাল জেলার সভাপতি শফিকুল ইসলাম স্বপন সরকার।
বিএমএসএফ’র শরীয়তপুর জেলা কমিটির আহবায়ক এম.এ ওয়াদুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সঞ্চালনা করেন সদস্য সচিব মো. ছগির হোসেন। বক্তব্য রাখেন জেলা বিএমএসএফ’র সদস্য ও নাগরিক ঐক্যের আহবায়ক এ এইচ নান্নু, বৈশাখি টিভির আব্দুল খালেক পেদা (ইমন), দৈনিক বর্তমান এশিয়ার প্রতিনিধি মাহবুব আলম, জেটিভি’র রুপক চক্রবর্তী, দৈনিক ভোরের সময় প্রতিনিধি আব্দুল বারেক ভূইয়া ও ভেদরগঞ্জ বিএমএসএফ’র সহ-সভাপতি শাহাদাত হোসেন হিরো।
এ সময় জেলা বিএমএসএফ’র সদস্য ও দৈনিক মানবজমিন নড়িয়া প্রতিনিধি আলমগীর হোসেন আলম, মাইটিভির জেলা প্রতিনিধি সজিব সিকদার, দৈনিক হুংকার প্রতিকার বার্তা সম্পাদক খোরশেদ আলম বাবুল, বাংলানিউজের জেলা প্রতিনিধি মো. বেলাল আহম্মেদ, বাংলা টেলিভিশনের শরীয়তপুর প্রতিনিধি নয়ন দাস, চ্যানেল এস’র প্রতিনিধি ও নিউজ১৬বিডি.কমের সম্পাদক ও প্রকাশক রাজিব হোসেন রাজন, দৈনিক যুগান্তর ডামুড্যা প্রতিনিধি ও ডামুড্যা বিএমএসএফ’র আহবায়ক মো. নান্নু মৃধা, ভেদরগঞ্জ বিএমএসএফ’র আহবায়ক টিএম গোলাম মোস্তফা, সংলাপ৭১.কমের প্রতিনিধি নাসির খান, অপরাধ বার্তার প্রতিনিধি মো. মহসিন রেজা, সময়বিডিনিউজ২৪.কমের প্রতিনিধি সমীর চন্দ্র শীল, দৈনিক দেশকালের প্রতিনিধি রকি মাহমুদ, দৈনিক ঢাকার ডাক প্রতিনিধি আব্দুর রশিদ সরদার, নিউজজি২৪.কমের প্রতিনিধি সৈয়দ মেহেদী হাসান, দৈনিক রুদ্রবার্তা পত্রিকার প্রতিনিধি মনিরুজ্জামান খোকন, পাবেল সিকদার, শরীয়তপুর নিউজ২৪.কমের বার্তা সম্পাদক ইলিয়াস মাহমুদ, দৈনিক হুংকার প্রতিনিধি ইয়াকুব বেপারী, সালমা জাহান কলি, দিলরুবা প্রমূখ উপস্থিত ছিলেন।
সংবর্ধনা অনুষ্ঠানে কোরআন থেকে তেলোয়াত করেন দৈনিক রুদ্রবার্তা পত্রিকার প্রতিনিধি আনিছুর রহমান ও গীতা থেকে পাঠ করেন সংলাপ৭১.কমের প্রতিনিধি মিতালী শিকদার এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর ধারা বিবরনী তুলে ধরেন কবি সুপ্তা চৌধুরী।
সভায় নেতৃবৃন্দ অবিলম্বে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রনয়ণ করে আইডি নম্বর প্রদান, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রনয়ণ, সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রনয়ণসহ ১৪ দফা দাবী বাস্তবায়নে সরকারের নিকট দাবী তোলা হয়।